পাকিস্তান সফরে সাংবাদিকদের নিরাপত্তা নিয়ে কি ভাবছে বিসিবি?

অনলাইন ডেস্ক | ১৯ জানুয়ারি ২০২০ | ৮:২২ অপরাহ্ণ

বাংলাদেশ ক্রিকেট দল পাকিস্তান সফরে যাচ্ছে একতা এখন পুরনো। নিরাপত্তা নিয়ে কোন সংশয় নেই। কিন্তু পাকিস্তান সফরে ক্রিকেটার এবং টিম ম্যানেজমেন্টের পাশাপাশি সংবাদ সংগ্রহে যাওয়া সাংবাদিকদের নিরাপত্তা নিয়েও ভাবছে বিসিবি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, সাংবাদিকরা কি আমাদের সঙ্গে যাচ্ছে? আমরা এগুলো নিয়েও কথা বলব। আপনারা কি আমাদের সঙ্গে যাবেন নাকি আলাদা? যদি আলাদা যান তাহলে ভিন্ন কথা। একসঙ্গে গেলে ব্যাপারটা সহজ হবে।

পাপন আরও বলেন, সর্বোচ্চ নিরাপত্তা যেন আপনারাও পান সেই দায়িত্বও আমাদের। আপনারা কে কে যাচ্ছেন এ সব যদি আমাদের বিস্তারিত জানান, আমরা অবশ্যই দায়িত্বরতদের জানাব। তাদের বলে দিব যেন আপনাদের জন্য সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হয়।

পাকিস্তান সফরকে সামনে রেখে রোববার মিরপুরে শেরেবাংলায় শুরু হয়েছে বাংলাদেশ দলের অনুশীলন। সবকিছু ঠিক থাকলে আগামী ২২ জানুয়ারি লাহোরের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন জাতীয় দলের ক্রিকেটাররা।

আগামী ২৪ জানুয়ারি লাহোরে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ দুটি হবে ২৫ ও ২৭ জানুয়ারি।

এরপর সফরে গিয়ে ৭-১১ ফ্রেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ দল। তৃতীয় দফায় সফরে গিয়ে ৩ এপ্রিল করাচিতে একমাত্র ওয়ানডে আর ৫-৯ এপ্রিল করাচিতে দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ।

সূত্রঃ যুগান্তর

খেলা
১৯ জানুয়ারি ২০২০