নড়াইলে চালু হচ্ছে ভ্রাম্যমাণ মেডিকেল স্বাস্থ্যসেবা, মাশরাফি বিন মর্তুজা।

জেলা প্রতিনিধি | ০৪ এপ্রিল ২০২০ | ৩:৫০ অপরাহ্ণ

মাত্র তিন মাসের ব্যবধানে করোনা নামক ভাইরাসটি বিশ্বের ২০৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এসব দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে প্রায় ১১ লাখ মানুষ। মৃত্যু হয়েছে প্রায় ৬০ হাজার। প্রতি মুহুর্তে এর সংখা বেড়েই চলেছে।এই ভাইরাসের ভয়াল থাবা থেকে নিস্তার পাচ্ছেনা বাংলাদেশও শেষ খবর পাওয়া পর‌যন্ত বাংলাদেশের বিভিন্ন এলেকায় মোট সনাক্ত ৭০ জন ও মৃত্যু ০৮ জন।

আর তাই নড়াইলে সকল জনগনের কথা চিন্তা করে আন্যান্য সহযগিতার পাশাপাশি ভ্রাম্যমাণ মেডিকেল স্বাস্থ্যসেবা চালু করার বিষয়টি নিশ্চিত করেছেন নড়াইলের সন্তান  নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও ক্রিকেট তারকা মাশরাফি বিন মর্তুজা।

এক ভিডিও বার্তায়  তিনি বলেন, প্রিয়  নড়াইলবাসী আসসালামু ওলাইকুম, আশা করি আপনারা সবাই ভালো আছেন, ঘরে আছেন। একটি তথ্য নিয়ে এসেছি, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন আগামী রবিবার (৫ এপ্রিল) ভ্রাম্যমাণ চিকিৎসা চালু করছে। আমরা মনে করছি খাদ্য দ্রব্য সরবারহের পাশাপাশি ভ্রাম্যমাণ চিকিৎসাটাও জরুরি।

আরো পড়ুন

কারণ করোনা রোগে আক্রান্ত ছাড়াও অন্যান্য রোগে যারা ভুগছেন, তারা যেন সঠিক চিকিৎসা পায় এই জন্য আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। আশা করি আপনারা ধৈর্য্য ধারণ করবেন এবং ঐখানে (ভ্রাম্যমাণ টিমে) দুটো মোবাইল নাম্বার থাকবে আপনারা যোগাযোগ করবেন। এই মুহূর্তে আমরা দুজন ডাক্তার দিয়ে শুরু করছি, নড়াইলের সন্তান ডাঃ দ্বীপ বিশ্বাস এবং তার সহধর্মীনী ডাঃ স্বপ্না রানী সরকার।

এ সময় তিনি এই ডাক্তারদের ধন্যবাদ যানিয়ে নড়াইলের সন্তান যারা ডাক্তারি পেশায় আছেন তাদের সহযোগিতা কামনা করেন। সাধারণ মানুষের উদ্দেশে মাশরাফি বিন মর্তুজা বলেন, আপনারা সকলে ঘরে থাকবেন. ধৈর্য্য ধারণ করবেন, এই সমস্যা থেকে আমরা খুব তাড়াতাড়ি উতরে উঠবো বলে আশা করছি। আবারও বলছি আপনাদের  সহযোগিতা আমাদের একান্ত কাম্য। চিকিৎসা ব্যবস্থা যেটা চালু হচ্ছে সামাজিক দূরত্ব বজায় রেখে আপনারা চিকিৎসা নেবেন। আমাদের এই ক্ষুদ্র প্রয়াস আশা করছি আপনাদেরকে সহযোগিতা করবে।

সারাদেশ
৪ এপ্রিল ২০২০