করোনাভাইরাস প্রতিরোধে নড়াইলে এক ইউপি চেয়ারম্যানের ব্যতিক্রমী উদ্যোগ

জেলা প্রতিনিধি | ০৩ এপ্রিল ২০২০ | ১০:৪৫ পূর্বাহ্ণ

নড়াইলে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতার পাশাপাশি সদর উপজেলার আউড়িয়া ইউপি চেয়ারম্যানের উদ্যোগে মসজিদে মসজিদে কোরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

এছাড়া ব্যক্তিগত উদ্যোগে এক হাজার ৫০০ অসহায় মানুষকে ১০ কেজি করে চাল দেয়া হচ্ছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার (২এপ্রিল) বেলা ১১টার দিকে আউড়িয়া ইউনিয়নের সীমাখালী বায়তুল্লাহ জামে মসজিদে প্রথমে কোরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন আউড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান পলাশ মোল্যা, মোয়াজ্জিন আবুল হোসেন, খন্দকার মাসুম বিল্লাহ প্রমুখ।

চেয়ারম্যান পলাশ মোল্যা জানান, বাংলাদেশসহ সারাবিশ্বে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করেছে। এ থেকে পরিত্রাণ লাভের জন্য জনসচেতনতার পাশাপাশি আল্লাহর কাছে পরিত্রাণ চাওয়ার বিকল্প নেই। এ লক্ষ্যে আউড়িয়া ইউনিয়নের প্রায় প্রতিটি মসজিদে নির্দিষ্ট দুরত্ব বজায় রেখে কোরআন খতমের ব্যবস্থা করা হয়েছে। দোয়া ও মোনাজাতের মাধ্যমে করোনাভাইরাস থেকে আল্লাহর কাছে মাফ চাওয়াই আউড়িয়াবাসীর উদ্দেশ্য। জনসমাগম এড়িয়ে অন্যরাও এমন দোয়া মাহফিল ও কোরআন খতমের ব্যবস্থা করবেন-এমন প্রত্যাশা তিনি করেন।

তিনি আরো জানান, সরকারি ভাবে কর্মহীন মানুষকে চাল দেয়ার পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে ইউনিয়নের এক হাজার ৫০০ অসহায় মানুষকে ১০ কেজি করে চাল দেয়ার কাজ চলবে।

সারাদেশ
৩ এপ্রিল ২০২০