কালিয়ায় শ্রমজীবী মানুষকে সহায়তায় অনুকরণীয় অনন্য উদ্যোগ

জেলা প্রতিনিধি | ৩১ মার্চ ২০২০ | ২:২৭ অপরাহ্ণ

করোনা ভাইরাসের প্রাদূর্ভাবের কারনে নড়াইলের কালিয়ায় কর্মহীন হয়ে পড়া শ্রমজীবি মানুষ ও হতদরিদ্রদের বাড়িতে খাদ্যসামগ্রী নিয়ে স্থানীয় প্রশাসনের পাশাপাশি হাজির হচ্ছেন স্থানীয় পেশাজীবি মানুষের বাড়ি বাড়ি।

মঙ্গলবার সকালে উপজেলার চর মধুপুর গ্রামের ৫০ জন কর্মহীন শ্রমজীবি মানুষের বাড়িতে নিজস্ব অর্থায়নে খাদ্যসামগ্রী পৌছে দিয়েছেন ওই গ্রামের গাউছ মল্লিক ও এ আর নয়ন নামের দুই সরকারি চাকুরিজীবি।

সার্বিক তত্বায়বাধন করেছেন করিম স্বপন। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, পেয়াজ, ও আলু।

গাউছ মল্লিকের উপলব্ধি, দেশের প্রায় প্রতিটি গ্রাম ও মহল্লাতেই কম বেশি সরকারি-বেসরকারি চাকুরিজীবি আছেন। শুধু সরকারি ত্রাণের আশায় বসে না থেকে যে যার স্থান থেকে সমার্থ্যানুযায়ি এভাবে উদ্যোগ নিলে, সেই গ্রামের বাসিন্দারা চরম এই দুর্দিনের সময়ে নিজ গ্রামের অসহায় মানুষগুলো রক্ষা পাবে।

করিম স্বপন বলেন, ‘আমাদের এ উদ্যোগ দেশের প্রত্যেকটি গ্রাম ও মহল্লার জন্য অনুকরণীয় মডেল হতে পারে। বর্তমানে যে যার মতো করে শ্রমজীবী মানুষকে সহায়তা দিচ্ছে। সেখানে কোনো সমন্বয় নেই। এতে কেউ একাধিকবার সহায়তা পাচ্ছে, কেউ পাচ্ছে না। তাই সবাই মিলে একটা তহবিল করেছি আমরা। পারে গ্রামের সব শ্রমজীবী মানুষের তালিকা করে তাদের বাড়িতে বাড়িতে দিয়েছি।’

সারাদেশ
৩১ মার্চ ২০২০