লকডাউন অমান্য করায় দেশের প্রধান স্বাস্থ্য কর্মকর্তার পদত্যাগ ।

অনলাইন ডেস্ক | ০৬ এপ্রিল ২০২০ | ৩:২৫ অপরাহ্ণ

সর্ব প্রথম চিনের উহান শহরে জন্ম হয় (কোভিড১৯) বা করোনা ভাইরাস ডিটেকটেড২০১৯, চীনের সীমানা পেরিয়ে মাত্র তিন মাসের ব্যবধানে করোনা নামোক ভাইরাসটি বিশ্বের ২০৫টিরও বেশি দেশ ছড়িয়ে পড়েছে। ওয়ার্ল্ডোমিটার, জনস হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী এসকল দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে  ১২,৭৪,৩৪৬  মানুষ। এবং মৃত্যু হয়েছে  ৬৯,৪৮০ জনের।

বিশ্বের বিভিন্ন দেশের মতো করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে স্কটল্যান্ডেও চলছে লকডাউন। আর এই লকডাউন অমান্য করায় দেশটির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ক্যাথরিন ক্যাল্ডারউড পদত্যাগ করেছেন ।

রবিবার পদত্যাগের ঘোষণা তিনি বলেন, যে উপদেশগুলো আমি অন্যদের দিচ্ছি অথচ সেগুলো আমি নিজেই মানি না, আমি এর জন্য ভীষণ দুঃখিত।

আরো পড়ুন

এদিকে স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টার নিকোলা স্টারজিওন বলেন, করোনা মোকাবিলায় দেশে জনসচেতনতা সৃষ্টির ভূমিকায় ক্যাল্ডারউডকে আর রাখা হবে না। কারণ তিনি লকডাউনের নিয়ম ভেঙে ছুটি কাটাতে এক ঘণ্টার পথ পাড়ি দিয়ে রাজধানী এডিনবার্গ থেকে আর্লসফেরিতে যান। পরে তার সেই ছবিগুলো স্কটিশ সান পত্রিকায় প্রকাশিত হয়।

এই নিয়ম ভাঙার জন্য সতর্কবার্তা পাঠিয়েছে সে দেশের পুলিশ। তবে পুলিশ এবং জাতীয় স্বাস্থ্য সংস্থার (এনএইচএস) সহকর্মীদের কাছেও ক্ষমা প্রার্থনা করেছেন তিনি।

 

সূত্র : বিবিসি

আন্তর্জাতিক
৬ এপ্রিল ২০২০