ভারতে অস্বাভাবিক ভাবে বেড়ে চলেছে করোনায় আক্রান্তের হার ।

অনলাইন ডেস্ক | ০৫ এপ্রিল ২০২০ | ৯:৫১ অপরাহ্ণ

তিন মাসের ব্যবধানে করোনা নামোক ভাইরাসটি বিশ্বের ২০৫টিরও বেশি দেশ ছড়িয়ে পড়েছে। ওয়ার্ল্ডোমিটার, জনস হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী এসকল দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে  ১২,০২,২৩৬  মানুষ। এবং মৃত্যু হয়েছে  ৬৪,৭৫৪ জনের। আক্রান্ত ও মৃতের সংখ্যা প্রতি মূহুর্তে বেড়েই চলেছে। তারি ধারাবাহিকতায় ভারতে অস্বাভাবিক হারে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে তিন হাজার ৩৭৪ জনে পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৭২ জন। মৃত্যু সংখ্যা বেড়ে হয়েছে ৭৭। সুস্থ হয়ে উঠেছেন ২৬৭ জন।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের রিপোর্ট অনুযায়ী, আক্রান্তের সংখ্যায় এখনও পর্যন্ত শীর্ষস্থানে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্ত হয়েছেন ৪৯০ জন। মৃত্যু হয়েছে ২৪ জনের। আক্রান্তের সংখ্যার নিরিখে দেশের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে আক্রান্তের সংখ্যা ৪৮৫।

আরো পড়ুন

এদিকে, দিল্লিতেও প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। সেখানে আক্রান্তের সংখ্যা ৪৪৫।

আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্র, তামিলনাড়ু এবং দিল্লির পর রয়েছে কেরালা (৩০৬), তারপর তেলঙ্গানা (২৬৯), উত্তরপ্রদেশ (২২৭), রাজস্থান (২০০) এবং অন্ধ্রপ্রদেশ (১৬১)।

মৃত্যুর হিসেবেও শীর্ষস্থানে মহারাষ্ট্র। সেখানে মৃত্যু হয়েছে ২৪ জনের। গুজরাটে মৃত্যু হয়েছে ১০ জনের। সবচেয়ে বেশি ৪৯ জন সুস্থ হয়ে উঠেছে কেরালা থেকে। অন্যদিকে, পশ্চিমবঙ্গে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬৯। মৃতের সংখ্যা ৩। রাজ্য সরকারের হিসেব অনুযায়ী এই মুহূর্তে পশ্চিমবঙ্গে চিকিৎসাধীন আক্রান্তের সংখ্যা ৪৯।

 

 

তথ্য-আনন্দবাজার

আরও
৫ এপ্রিল ২০২০